বিজ্ঞাপন

শিরোনাম

6/recent/ticker-posts-pabnatimes

রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়



ডেক্স রিপোর্ট :

মাত্র এক দিনের ব্যবধানে দেশের সর্বোচ্চ তাপমাত্রা আবারও চুয়াডাঙ্গায়। রোববার (২১ এপ্রিল) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তাপমাত্রা ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শনিবার (২০ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তার আগে টানা ৪ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়।


রোববার বিকাল ৬টায় চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। টানা তীব্র তাপদাহের কারণে জনজীবনে চরম ভোগান্তি নেমে এসেছে। টানা ছয়দিন দিন ধরে ৪০ ডিগ্রির উপরে তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা। টানা তাপদাহের কারণে অসহ্য গরমে ওষ্ঠাগত হয়ে উঠেছে প্রাণিকুল। হাসপাতালে বাড়ছে গরমজনিত রোগীর সংখ্যা।


চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রোববার ৬টায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে শনিবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (১৯ এপ্রিল) চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তার আগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (১৭ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং মঙ্গলবার (১৬ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে বলা হয়, খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হতে।

এদিকে দিনের বেশিরভাগ সময় সূর্যের তাপে প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। রোদের তীব্র প্রখরতায় উত্তাপ ছড়াচ্ছে চারপাশ। নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা পড়েছেন চরম বিপাকে। নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, ইজিবাইক চালক ও ভ্যান-রিকশা চালকদের গরমে নাভিশ্বাস উঠেছে। হা-হুতাশ করতে দেখা গেছে তাদেরকে। প্রয়োজনের তাগিদে ঘর থেকে বেরিয়েও কাজ করতে পারছেন না তারা। তাপদাহে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবীরা।

Post a Comment

0 Comments